ঢাকা, শনিবার ০১ এপ্রিল ২০২৩, ১০:০৯ পূর্বাহ্ন
 ক্ষমতা হারানোর পরে এখন আমি ডেঞ্জারাস, জনসভায় দাবি ইমরানের  
এনবিএস ওয়েবডেস্ক

 ক্ষমতা হারানোর পরে এখন আমি ডেঞ্জারাস, জনসভায় দাবি ইমরানের  

ক্ষমতা হারানোর পরে বুধবার প্রথমবার জনসভা করলেন পাকিস্তানের প্রাক্তন (Imran) প্রধানমন্ত্রী ইমরান খান। পেশোয়ারে ওই জনসভায় তিনি সরাসরি বিচার বিভাগের উদ্দেশে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “আমি (Imran) বিচারপতিদের প্রশ্ন করি, আপনারা মাঝরাতে আদালতের দরজা খুললেন কেন?” পরে তিনি বলেন, “৪৫ বছর ধরে সারা দেশের মানুষ আমাকে চেনে। আমি (Imran) কি কখনও আইন ভেঙেছি? আমি যখন ক্রিকেট খেলতাম, তখন কেউ কি আমার বিরুদ্ধে ম্যাচ ফিক্সিং-এর অভিযোগ করেছে?”

গত রবিবার ইমরানের (Imran) সমর্থনে পাকিস্তানের নানা জায়গায় সভা করেন তেহরিক ই ইনসাফ পার্টির সমর্থকরা। সেকথা উল্লেখ করে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বলেন, “এর আগে যখনই কোনও প্রধানমন্ত্রী অপসারিত হয়েছেন, সাধারণ মানুষ উৎসব করেছে। কিন্তু এই প্রথমবার কোনও প্রধানমন্ত্রী ক্ষমতাচ্যুত হওয়ার পরে মানুষ প্রতিবাদ করলেন।”

ইমরান এদিন ফের বলেন, তাঁর সরকার ফেলার ষড়যন্ত্র হয়েছিল ওয়াশিংটনে। পাকিস্তানে বিরোধীরা সেই ষড়যন্ত্র কার্যকর করেছেন। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বলেন, যারা ষড়যন্ত্র করেছিল, তারা এখন খুব খুশি হয়েছে। তাঁর কথায়, “আমি যখন সরকারে ছিলাম, তখন বিপজ্জনক ছিলাম না। কিন্তু এখন আমি বিপজ্জনক।”

পরে তিনি বলেন, “আমরা বিদেশ থেকে আমদানি করা সরকারকে মেনে নেব না। শাহবাজ শরিফকে পাকিস্তানের মানুষ প্রধানমন্ত্রী হিসাবে মানবে না। কারণ তাঁর বিরুদ্ধে ৪০ হাজার কোটি টাকার দুর্নীতির মামলা আছে।” ইমরান বলেন, “আমি ২৫ বছর রাজনীতি করছি। কখনও আমি সরকারের কোনও প্রতিষ্ঠান বা বিচার ব্যবস্থার বিরুদ্ধে মানুষকে উস্কানি দিইনি। বিচারপতিদের প্রশ্ন করতে চাই, আমি কী অপরাধ করেছিলাম যে, মাঝরাতে আপনাদের আদালতের দরজা খুলতে হল?”খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২২/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: